অপশক্তির নীল নকশা বাস্তবায়নে শত্রুদের চক্রান্ত আজও বিদ্যমান-খালেদা

প্রকাশ:| শনিবার, ১৪ ডিসেম্বর , ২০১৩ সময় ০৫:০৩ অপরাহ্ণ

বেগম খালেদা জিয়া  ২১১৯৭১ সালে দেশ শত্রুমুক্ত হলেও অপশক্তির নীল নকশা বাস্তবায়নে শত্রুদের চক্রান্ত আজও বিদ্যমান বলে উল্লেখ করেছেন বিরোধী দল নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ১৬ই ডিসেম্বর মহান জাতীয় বিজয় দিবস উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে এ কথা উল্লেখ করেন খালেদা জিয়া।

বাণীতে তিনি বলেন, ১৯৭১-এ আমাদের প্রিয় মাতৃভূমি শত্রুমুক্ত হলেও শত্রুদের চক্রান্ত আজো বিদ্যমান। আধিপত্যবাদী শক্তি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে আমাদের একটি পদানত জাতিতে পরিণত করার অপপ্রয়াসে লিপ্ত। ওই অপশক্তির নীল নকশা বাস্তবায়নে এদেশেরই কিছু চিহ্নিত মহল মদত যুগিয়ে চলেছে। ওদের হাত থেকে প্রিয় মাতৃভূমির স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র বিপদমুক্ত করতে স্বাধীনতা যুদ্ধের চেতনায় বলীয়ান হয়ে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। মহান বিজয় দিবসে আমি দেশবাসী সহ সকলের প্রতি সেই আহবান জানাই।

বিএনপির সহ দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এই বাণীতে খালেদা জিয়া আরও বলেন, শোষণ-বঞ্চনামুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার প্রত্যয় নিয়েই ১৯৭১-এ এদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিলো। স্বাধীনতার পর বিভিন্ন সময়ে আমাদের গণতন্ত্রের অগ্রযাত্রা বাধাগ্রস্ত হয়েছে, জনগণের মৌলিক ও মানবিক অধিকার খর্ব হয়েছে। কিন্তু প্রতিবারই এদেশের গণতন্ত্র প্রিয় মানুষ লড়াই-সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র ও মৌলিক অধিকার পুনরুদ্ধার করেছে।

বিজয় দিবস উপলক্ষ্যে তিনি প্রবাসী বাংলাদেশি সহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পাশাপাশি স্বাধীনতা যুদ্ধের শহীদদের রুহের মাগফিরাতও কামনা করেন তিনি।


আরোও সংবাদ