অনুমতি পায় নি বিএনপি

প্রকাশ:| রবিবার, ৬ নভেম্বর , ২০১৬ সময় ০৯:০০ অপরাহ্ণ

আগামীকাল ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে জনসভা করার জন্য পুলিশ প্রশাসন থেকে অনুমতি চেয়েও পায়নি চট্টগ্রাম মহানগর বিএনপি।

এনিয়ে নেতা কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে বিএনবি নেতারা ঘোষণা দিয়েছেন নির্দিষ্ট স্থানে সমাবেশের অনুমতি না দিলেও দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে যে কোন কিছুর বিনিময়ে সমাবেশ করবে বিএনপি।
চট্টগ্রাম মহানগর বিএনপি’র জানানো হয়, ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবসে জনসভার করার জন্য নগরীর জেলা পরিষদ মার্কেট চত্বর এবং নগরীর কাজীর দেউড়ি চত্বরে সমাবেশ করার অনুমতি চেয়ে ১০/১২ দিন আগে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) র কাছে লিখিত আবেদন করা হয়। এ দুই স্থানে সমাবেশের সমাবেশের ব্যাপারে সিএমপির সংশ্লিষ্ট বিভাগ থেকে কোন ধরণের সাড়া না পাওয়ায় বিকল্প হিসেবে রবিবার নগরীর মুসলিম ইনস্টিটিউট হল বুকিং দেয় নগর বিএনপি। কিন্তু পুলিশের পক্ষ থেকে সেখানেও সমাবেশ করা যাবে না বলে জানানো হয়।

এদিকে সিএমপির সূত্রে জানা যায়, ঢাকার বিষয়টা মাথায় রেখে এখন পযর্ন্ত বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। চট্টগ্রাম নগীর কোথাও বিএনপিকে প্রকাশ্যে কর্মসূচীর অনুমতি দেওয়া হবে না। তবে ইনডোরে তাদের কর্মসূচী পালন করার সুযোগ দেওয়া হবে। তারা চাইলে ইনডোরে তাদের কর্মসূচী বাস্তবায়ন করতে পারবে। তবে তাতেও সীমাবদ্ধতা আছে বলেও জানান সূত্র।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন দিনকালকে বলেন, মহানগর বিএনপির উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচী পালনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবেশের অনুমতি না পেলে আলোচনা সভা করা হবে। তবে সিএমপি শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দিবেন বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন প্রশাসন অনুমতি দিক না দিক বিএনপির সমাবেশ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

এ ব্যপারে জানাতে চাইলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্রাচার্য্য (অপরাধ ও অভিযান) জানান, অনুমতির বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। সিন্ধান্ত নেওয়ার পরে আপনাকে জানাতে পারবো।

উল্লেখ্য: রাজধানীর সোহারওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ(ডিএমপি)। পরে দলটি নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে অনুমতি চেয়েছেন। কিন্তু সেখানেও এখন পর্যন্ত তাদের অনুমতি দেয়নি ডিএমপি।