অনিদিষ্টকালের সড়ক অবরোধ স্থাগিত

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ জানুয়ারি , ২০১৭ সময় ১০:৫৭ অপরাহ্ণ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি: জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের ওপর হামলাকারীদের গ্রেফতারেরদাবীতে খাগড়াছড়িতে ডাকা অনিদিষ্টকালের সড়ক অবরোধ স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টায় খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান’র স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,জনগণের কথা চিন্তা করে হাসপাতালে চিকিৎসাধীন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রইছ উদ্দিনের মৌখিক নিদ্দেশে সাময়িকভাবে অনিদিষ্ঠকালের ডাকা অবরোধ স্থগিত করা হয়েছে। পরবর্তীতে কর্মসূচী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জেলা কমান্ডার রইছ উদ্দিনের উপস্থিতিতে গ্রহণ করা হবে।

এর আগে মঙ্গলবার দুপুরে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি আব্দুর রহমান, সন্তান কমান্ডের সভাপতি মো: হারুন ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মোস্তফার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার না করার প্রতিবাদে বুধবার থেকে খাগড়াছড়িতে অনির্দিষ্টকালের সড়ক অবরোধের ডাক দেয়।

উল্লেখ গত ২০ জানুয়ারি দুপুর পৌনে ১২টায় আদালত সড়ক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলার পর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ রইছ উদ্দিনকে সদর হাসপাতালে নেওয়া হলে কর্ত্বরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনায় ওইদিন রাতে খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম বাদী হয়ে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভপতি কংজরী চৌধুরী, জেলা আ’লীগের যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক ও পাজেপ সদস্য মংশিপ্র“ চৌধুরী অপু, সদর উপজেলা আ’লীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরাসহ ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০/৬০ জনকে আসামী করে সদর থানায় মামলা দায়ের করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ রবিবার রাতে অভিযান চালিয়ে এজাহারভূক্ত দুই আসামী কদমতলীর বাসিন্দা আলিম উদ্দিনের ছেলে মো. আরিফ(২৩) ও শাল বাগানের নুরুল ইসলাম পিসির ছেলে মো. হাসমত (২১) গ্রেফতার করা হয়েছে বাকি আসামীদের গ্রেফতারে করতে পুলিশি অভিযান অব্বাহত রয়েছে।