অধ্যাপক কুতুবের বাড়িতে পুলিশী হামলা ও তল্লাশির নিন্দা

প্রকাশ:| মঙ্গলবার, ২৫ জুলাই , ২০১৭ সময় ১০:১৩ অপরাহ্ণ

রাঙ্গুনীয়া বিএনপির সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহারের পোমরাস্থ বাড়িতে পুলিশী হামলা ও তল্লাশীর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি। সোমবার (২৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান। সোমবার বিকাল ৪টায় বিনা উস্কানিতে অধ্যাপক কুতুব উদ্দিন বাহারের বাসভবনে তল্লাশী চালায় এবং ঘরে রক্ষিত মালামাল তছনছ করে ফেলে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘দেশে যে গণতন্ত্র নেই তার বড় প্রমাণ হচ্ছে কোন কারণ ছাড়া বিএনপি নেতাদের ঘরে হামলা ও তল্লাশী করা। সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায়। কিন্তু বিএনপি নেতাকর্মীরা তা হতে দিবে না। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপি নেতারা যখন সহায়ক সরকারের অধীনে আগামী নির্বাচনের রূপরেখা ঘোষণা করতে চলেছে ঠিক সেই সময় বিএনপি নেতাদের ঘরে হামলা ও তল্লাশী রাষ্ট্রীয় সড়যন্ত্রেরই অংশ। মূলত দেশে আওয়ামী লীঘ একনায়কতন্ত্র কায়েম করতে চায়। কারণ জনগণ তাদের পক্ষে নেই। অন্যদিকে বিএনপির পক্ষে জনগণের ভালোবাসা রয়েছে। বিএনপি জনগণের জন্য রাজনীতি করে। অন্যদিকে আওয়ামী হিংসাত্মক এবং লুটেরা রাজনীতি করেন।’ বিএনপি নেতারা অবিষ্যতে এ ধরণের ঘটনা থেকে পুলিশ বাহিনীকে বিরত থাকার আহ্বান জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ, এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, চাকসু ভিপি মো.নাজিম উদ্দিন, আলহাজ¦ ছালাউদ্দিন, ইসহাক কাদের চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক নুরুল আমিন, নুর মোহাম্মদ , এডভোকেট আবু তাহের, সেকান্দর চৌধুরী, আবদুল আউয়াল, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, সেলিম উদ্দিন চেয়ারম্যান, পেশাজীবী নেতা ডা.খুরশিদ জামিল, উত্তর জেলা যুবদলের সভাপতি কাজী সালাউদ্দিন, সাধারণ সম্পাদক সোলায়মান মনজু, আবু আহমেদ হাসনাত, উত্তর জেলা বিএনপি নেতা নবাব মিয়া চেয়ারম্যান, রাঙ্গুনীয়া পৌর বিএনপির সভাপতি মাহবুব ছফা।