অধিকার কার্যালয় পরিদর্শনে মজিনা

প্রকাশ:| বুধবার, ১৪ আগস্ট , ২০১৩ সময় ১০:০৯ অপরাহ্ণ

mozina20121011075813_6025_0মানবাধিকার সংস্থা অধিকারের কার্যালয় পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা। আজ বুধবার বেলা তিনটার দিকে মার্কিন রাষ্ট্রদূত অধিকারের গুলশান কার্যালয়ে পৌঁছান। এ সময় তার সঙ্গে সুইডেন, সুইজারল্যান্ড, নেদারল্যান্ডস ও কানাডা দূতাবাসের কর্মকর্তারা এবং ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিরা ছিলেন।

অধিকারের সিনিয়র গবেষণা কর্মকর্তা তাসকীন ফাহমিনা জানান, মার্কিন রাষ্ট্রদূত তাদের কাছে আদিলুর রহমান খান ও অধিকারের সার্বিক অবস্থা সম্পর্কে জানতে চান। কেন ও কীভাবে আদিলুর আটক হলেন, সে সম্পর্কেও তারা জানতে চেয়েছেন। তিনি আদিলুর রহমান খানের মুক্তি দাবি করেন।

আদিলের গ্রেফতারের পর মার্কিন দূতাবাস উদ্বেগ প্রকাশ করেছিল। এছাড়া ঢাকায় নিযুক্ত ব্রিটেনের রাষ্ট্রদূত রবার্ট গিবসন এক টুইটার বার্তায় তার উদ্বেগের কথা প্রকাশ করেছেন বলে যুক্তরাজ্যের পত্রিকা ‘গার্ডিয়ান’ প্রতিবেদন প্রকাশ করে।

প্রসঙ্গত, রাজধানীর গুলশান থেকে ১০ আগস্ট রাতে আদিলুর রহমানকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। – See more at: http://www.alokitobangladesh.com/latest-news/2013/08/14/16281#sthash.yDp58FCT.dpuf