অতিরিক্ত পণ্য বোঝাই: মামলা ও জরিমানা

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ জুলাই , ২০১৬ সময় ০৯:০০ অপরাহ্ণ

ভ্রাম্যমাণ আদালতঅতিরিক্ত পণ্য পরিবহনের অপরাধে ৩১টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১৩টি ট্রাক-কাভার্ড ভ্যানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সীতাকুণ্ড উপজেলার বড় দারোগারহাট এলাকায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো. রুহুল আমিন। সীতাকুণ্ড থানা পুলিশ এতে সহায়তা করেন।

মোটযান অধ্যাদেশ- ১৯৮৩ আইনে ভ্রাম্যমাণ পরিচালনা হয়েছে জানিয়ে রুহুল আমিন বলেন, অভিযানকালে ৫৭টি পণ্যবাহী গাড়ির ওজন পরীক্ষা করা হয়।এসময় দেখা যায় ৫৪ টি গাড়ি অনুমোদিত ওজনের তুলনায় ৪ থেকে ১৬ টন পর্যন্ত অতিরিক্ত পণ্য পরিবহন করছে।অভিযানে ১৩টি ট্রাক ও কাভার্ড ভ্যান মালিককে ১৫ হাজার টাকা জরিমানা ও ৩১টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়।

তিনি বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় প্রতিদিনই সড়ক দুর্ঘটনা ঘটছে। অতিরিক্ত পণ্য বোঝাইয়ের কারণে প্রায় সময় চালকেরা গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটাচ্ছেন এবং অতিরিক্ত পণ্য পরিবহনের ফলে সড়কের ক্ষতি হচ্ছে। জানমাল এবং সড়ক সুরক্ষার স্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার উদ্যোগ নেওয়া হয়।’