অতিরিক্ত ও যুগ্ম-সচিব পদে রদবদল

প্রকাশ:| রবিবার, ১৪ জুন , ২০১৫ সময় ০৮:৪৩ অপরাহ্ণ

নয়জন অতিরিক্ত সচিব এবং আটজন যুগ্ম-সচিবের দপ্তর বদল করা হয়েছে। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করা হয়।

আদেশ অনুয়ায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সারওয়ার খানকে একই মন্ত্রণালয়ে ওএসডি, বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. জাকির হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি এবং জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব ভীম চরণকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত সচিব ম. আব্দুজ জাহেরকে বিনিয়োগ বোর্ডের নির্বাহী সদস্য, একই মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সুধাকর দত্তকে বিআইডব্লিউটিসি’র পরিচালক এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত সচিব এ.ওয়াই.এম গোলাম কিবরীয়াকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

বাংলাদেশ অর্থনৈতিক কর্তৃপক্ষের সদস্য ড. মো. নুরুন্নবী মৃধাকে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছে। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক একেএম নেছার উদ্দিন ভূঁইয়াকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর ভলান্টার স্টেরিলাইজেশনের প্রশাসক বেগম শাহজাদী আঞ্জুমান আরাকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে, যুগ্ম-সচিব পদমর্যাদায় গাজী মো. রেজাউল করিমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগপূর্বক বিয়ামে সংযুক্তি করা হয়েছে।

যুগ্ম-সচিব মো. কায়সারুল ইসলামকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি এবং জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ আব্দুল মান্নানকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদে বদলি করা হয়েছে।

পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. রইছ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সীমা সাহাকে শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব দিলীপ কুমার সাহাকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব করা হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি পরেশ চন্দ্র রায়কে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক মো. ওসমান গণিকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।


আরোও সংবাদ