অটোরিক্সা চালকদের হয়রানী বন্ধ করুন অন্যতায় কঠোর কর্মসূচী

প্রকাশ:| রবিবার, ১২ জুলাই , ২০১৫ সময় ০৮:৫০ অপরাহ্ণ

অটোরিক্সা

অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন-১৪৪১ এর উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা বলেছেন, শ্রমজীবি মানুষদের রুজী রুটির ব্যবস্থা করা সকল বিত্তশালীদের নৈতিক দায়িত্ব। জনগণের সেবা প্রদানের মাধ্যমে অটোরিক্সা শ্রমিকরা হালাল উপার্জনের দিয়ে নিজেদের জীবিকা নির্বাহ করে থাকে। অটোরিক্সা শ্রমিকসহ শ্রমজীবি মানুষের প্রতি সব সময় প্রভাবশালীরা তুচ্ছ তাচ্ছিল্য করে আসছে। নেতৃবৃন্দরা বলেন, মানুষ হিসেবে সবাইকে সম্মান করা সকলের একান্ত প্রয়োজন। নেতৃবৃন্দরা রমজানের মাসের রোজা পালনের মাধ্যমে আল্লাহর নৈকট্য হাসিল ও আত্মশুদ্ধি করার জন্য সকলের প্রতি আহবান জানান।
ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, কাপ্তাই রাস্তারমাথা এলাকায় দীর্ঘদিন থেকে অটোরিক্সা চালকদেরকে হয়রানী ও নির্যাতন করা হচ্ছে। প্রশাসনের হয়রানীর কারণে চালকরা দিশাহারা হয়ে পড়েছে। তিনি বলেন, অবিলম্বে এ সব হয়রানী বন্ধ করা না হলে কাপ্তাই-চট্টগ্রাম ও চট্টগ্রাম-বোয়ালখালী রোডের চালক-মালিক ঐক্যপরিষদের উদ্যোগে অনিদ্দির্ষ্টকালের ধর্মঘটের কর্মসূচী দেয়া হবে। তিনি চালকদেরকে ন্যায্য ভাড়ায় যাত্রী সেবা নিশ্চিত করার জন্যও আহবান জানান।
অদ্য বিকাল ৫টায় বহদ্দারহাট ক্রিয়েটিভ কমিউনিটি সেন্টারে বায়েজীদ থানা সভাপতি ও কেন্দ্রীয় কমিটির লাইন সম্পাদক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন ।
শ্রমিক নেতা মো: ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে অতিথি ছিলেন ৮নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোরশেদুল আলম, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলম। প্রধান বক্তা ছিলেন ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। বক্তব্য রাখেন বাস মিনিবাস হিউম্যান হলার শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহ আলম হাওলাদার, ইউনিয়নের কেন্দ্রীয় নেতা মো: সোলায়মান, মো: জসিম উদ্দিন, শহীদুল ইসলাম, মো; আজিজুল হক, আকবর শাহ থানার সভাপতি মো: ফারুক হোসেন, ছোটপুল শাখার সভাপতি মো: শাহজাহান প্রমুখ।